ব্ল্যাক কফি পানের উপকারিতা

অনেকেই ব্ল্যাক কফি পানের উপকারিতা সম্পর্কে জানতে চান।

দিনে কতটুকুই বা পান করা উচিত, তাই নিয়ে অনেকের মনে প্রশ্ন জাগে। এখন আমরা একজন পুষ্টিবিদের কাছ থেকে ব্ল্যাক কফি পানের উপকারিতা সম্পর্কে জানব।
স্থ্যবিষয়ক অনুষ্ঠান স্বাস্থ্য প্রতিদিনের একটি পর্বে ব্ল্যাকব্ল্যাক কফি পানের উপকারিতা সম্পর্কে বলেছেন যে পুষ্টিবিদ রুবাইয়া পারভীন রীতি।

 

পুষ্টিবিদ রুবাইয়া পারভীন রীতি আরো বলেন, [ ব্ল্যাক কফি পানের উপকারিতা ]

ব্ল্যাক কফি পানের উপকারিতার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, এতে আছে অ্যান্টিঅক্সিডেন্ট, যা আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করেন এবং যাদের রক্তে কোলেস্টেরল বেশি থাকে, তারাও আমরা ব্ল্যাক কফি পান করতে পারবে। মেটাবলিজম বৃদ্ধির জন্যও ব্ল্যাক কফি বেশ উপকারী হয়ে থাকে, ক্যানসার প্রিভেন্ট করতে সাহায্য করে এই কফি।  যাদের ব্রেস্ট ক্যানসার হওয়ার সম্ভাবনা রয়েছেন, তাদের জন্যই ব্ল্যাক কফি পানের বেশ উপকারী।

রুবাইয়া পারভীন  আরো বলেন যে, [ ব্ল্যাক কফি পানের উপকারিতা ]

যখন মৌসুম চেঞ্জ হয়, বিশেষ করে যখন শীতকাল আসে, এই সময় অনেকের মধ্যেই আলস্য ভাব বা ক্লান্তি ভাব দেখা যায়। সারা দিনের এই ক্লান্তি ভাব ও আলস্য দূর করতেই ব্ল্যাক কফি পানের উপকারিতা অনেক। ব্ল্যাক কফিতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং এতে যে অ্যানার্জি থাকে প্রচুর পরিমানে,  যা আপনি যদি দুই কাপ ব্ল্যাক কফি পান করে থাকেন, তাহলে আপনার জন্য হবে অনেক উপকারী।

এ পুষ্টিবিদ যুক্ত করেন যে, যাঁরা অফিসে কাজ করে থাকে,

ডেস্ক জব করেন, সবর্দা মনোযোগ সহকারে কাজ করতে হয়, মনোযোগের জন্য হলেও আপনাকে ব্ল্যাক কফি পান উচিত। নার্ভ সিস্টেমের জন্যও রয়েঠছে ব্ল্যাক কফি বেশ উপকারী।[ ব্ল্যাক কফি পানের উপকারিতা ]

————————————————————–

রুবাইয়া পারভীন  আরো বলেন যে, যখন মৌসুম চেঞ্জ হয়,

বিশেষ করে যখন শীতকাল আসে, এই সময় অনেকের মধ্যেই আলস্য ভাব বা ক্লান্তি ভাব দেখা যায়। সারা দিনের এই ক্লান্তি ভাব ও আলস্য দূর করতেই ব্ল্যাক কফি পানের উপকারিতা অনেক। ব্ল্যাক কফিতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং এতে যে অ্যানার্জি থাকে প্রচুর পরিমানে,  যা আপনি যদি দুই কাপ ব্ল্যাক কফি পান করে থাকেন, তাহলে আপনার জন্য হবে অনেক উপকারী।

এ পুষ্টিবিদ যুক্ত করেন যে, যাঁরা অফিসে কাজ করে থাকে, ডেস্ক জব করেন, সবর্দা মনোযোগ সহকারে কাজ করতে হয়, মনোযোগের জন্য হলেও আপনাকে ব্ল্যাক কফি পান উচিত। নার্ভ সিস্টেমের জন্যও রয়েঠছে ব্ল্যাক কফি বেশ উপকারী।

অন্যন্য

স্বাস্থ্য বিষয়ে আরো জানুন

Leave a Reply

Your email address will not be published.